বুধবার, ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ


এত কুচি কুচি টাকা যেখান থেকে এল

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০১৯ নিউজটি পড়া হইছে 4386 বার

 

বুড়িগঙ্গা নিউজ ডেস্ক   

বগুড়ার শাজাহানপুরের জালশুকা এলাকার সড়ক ও সড়কের পাশের ডোবায় আজ মঙ্গলবার পাওয়া বিপুল পরিমাণ কুচি কুচি টাকা নিয়ে মানুষের মনে নানা প্রশ্ন দেখা দেয়। কৌতূহলও কম দেখা যায়নি। তবে এসবের ইতি টেনে বাংলাদেশ ব্যাংকের বগুড়া কার্যালয় জানিয়েছে, এগুলো তাদের বাতিল ও অচল টাকা।

বাংলাদেশ ব্যাংকের বগুড়া কার্যালয়ের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক জগন্নাথ চন্দ্র ঘোষ বলেন, কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, ১ টাকা থেকে ৫০ টাকা পর্যন্ত বাতিল নোট পুড়িয়ে ধ্বংস করা হয়। এর ওপরের, অর্থাৎ ১০০, ৫০০ ও ১০০০ টাকার নোট কুচি কুচি করে কেটে ফেলে দেওয়ার নিয়ম। জালশুকা এলাকায় পাওয়া টাকার কুচি বাংলাদেশ ব্যাংকের অচল ও বাতিল হিসেবে ফেলে দেওয়া টাকা।

বাংলাদেশ ব্যাংকের এই কর্মকর্তা বলেন, বগুড়া কার্যালয়ে কুচি করা টাকার ১ হাজার ৮০০ বস্তা জমা হয়েছিল। গত ২২ আগস্ট সেখান থেকে ২৪০ বস্তা ফেলে দেওয়ার জন্য পৌরসভার মেয়রকে চিঠি দেওয়া হয়। পরে পৌরসভা ট্রাকে সেগুলো সেখানে নিয়ে ফেলে। পরিবেশের ক্ষতির কথা বিবেচনা করে টাকা পোড়ানো হয় না। এগুলো কোথাও ফেলে দেওয়াই নিয়ম।

শাজাহানপুর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, রাস্তা ও পাশের ডোবায় কুচি কুচি করা টাকা পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন আজ পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পায়। পরে পুলিশ জানতে পারে এগুলো বাংলাদেশ ব্যাংকের ফেলে দেওয়া বাতিল টাকার নোট।

RSS
Follow by Email
Facebook
Twitter
X